ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৮/০২/২০২৪ ৯:৫৮ এএম

মিয়ানমার সীমান্ত পরিস্থিতি আপাতত শান্ত থাকায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে আজ খুলে দেওয়া হচ্ছে পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। সীমান্তে অস্থিরতার জেরে গত ২৯ জানুয়ারি এসব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছিল।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ জাকারিয়া জানান, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এই পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ বুধবার থেকে নিয়মিত ক্লাস চলবে।

বিদ্যালয়গুলো হলো– উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

চলতি বছরের জানুয়ারি শেষে দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের ওপারে রাখাইন রাজ্যে মিয়ানমার সেনা ও আরাকান আর্মিদের মধ্যে তুমুল যুদ্ধ শুরু হয়। এই যুদ্ধের আঁচ পরে দেশের সীমান্তে। পরে সীমান্তে উত্তেজনা আরও বাড়তে থাকলে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ঘুমধুম ইউনিয়নের পাঁচটি স্কুল বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

প্রথমে গত ২৯ জানুয়ারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছুটি দেওয়া হয়। পরদিন থেকে কয়েকদিনের জন্য খুললেও ৫ ফেব্রুয়ারি থেকে ফের বন্ধ ঘোষণা করা হয় এসব শিক্ষা প্রতিষ্ঠান।

এদিকে মিয়ানমারের দুই বাহিনীর মধ্যে গোলাগুলিতে ৫ ফেব্রুয়ারি নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরের ওপর মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল পড়ে। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। এছাড়া গোলাগুলিতে আহত হন আরও ৯ জন।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...